কাল বৈশাখীর বিধ্বংসী ঝড়
- অরুণ কারফা ২৭-০৪-২০২৪

কাল বৈশাখীর বিধ্বংসী ঝড়

- অরুন কারফা
কাল বৈশাখীর বিধ্বংসী ঝড়
উত্তাল নেচে ভেঙ্গে দিয়ে ঘর
উচ্ছ্বাসে ঘোষণা করে সমর
তবু কিঞ্চিৎ হইনা বিরক্ত
এমন দৃশ্য তো মেলেনা নিত্য
বাসা গড়ে তুলব আবার নয় তো।

প্রত্যহ মনে হয় আজ নিবিড়ে
বনপথ ধরে হাঁটলেই অচিরে
হঠাতই মনোরথ পূর্ণ করে
দেখা হয়ে যাবে কাঙ্খিত সখার
মিলিত চেষ্টায় তখন আবার
উদ্যোগ নয় নেব বাসা বাঁধার।

হলেও ভূমিহীন নিতান্তই চাষা
কাঠ খড় দিয়ে গড়ব এমন বাসা
বাবুই পাখীরও হয় যাতে ঈর্ষা
তারপর কৃষ্ণচূড়া ও রাধা চূড়া
নিজেরাই ঠিক করে ভাগ বাটোয়ারা
জানিয়ে দেবে নিমন্ত্রিত হবে কারা।

তবে একটা ব্যাপারে ধরব রাশ
নিমন্ত্রিতরা যেন চেনা হয় খাস
যেখানেই হউক তাদের আবাস
কাল বৈশাখীর ঘুর্ণি ঝড়ের মত
ভেঙ্গে দিলেও শত্রু শিবির শত
গড়তেও যেন দেশ হয় উদ্যত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।